লকডাউনে স্বাস্থ্যবিধি না মেনে দোকান খোলা রাখায় জরিমানা |

ফরিদপুরের বোয়ালমারীতে লকডাউনের প্রথম দিনে করোনা সংক্রমণ প্রতিরোধে ৩৯ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ২৪ জনকে জরিমানা করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে রাত ৮টা পর্যন্ত সরকার ঘোষিত সাত দিন লকডাউনের প্রথম দিন এ অভিযান পরিচালিত হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বোয়ালমারী পৌরবাজার ও উপজেলার সাতৈর বাজারে ১৩ ব্যবসায়ীকে স্বাস্থ্যবিধি না মানা ও সরকার ঘোষিত নির্ধারিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯/১৮৮ ধারায় ২৭ হাজার ৩০০ টাকা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক রোগ সংক্রমণ প্রতিরোধ আইনের ২০১৮এর ২৪/২ ধারায় পৌরবাজার ও সহস্রাইল বাজারে ১১ জনকে ১১ হাজার ৯০০ টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ জানায়, নির্দেশনা বাস্তবায়ন করতে লকডাউনের সময় অভিযান অব্যাহত থাকবে। 


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − two =