বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে মৃত্যু ১০, শনাক্ত ৪৬

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গে নিয়ে আরও ১০ জন মারা গেছেন। আক্রান্তের মধ্যে বগুড়ার বাসিন্দা ৬ জন। বাকি দুজন অন্য জেলার। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুজন। জেলায় একই সময়ে শনাক্ত হয়েছেন ৪৬ জন। পরীক্ষার ভিত্তিতে এই শনাক্তের হার ১৬ দশমিক ৪৮। রবিবার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক এসব তথ্য জানিয়েছেন।

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনায় নতুন মৃত্যু নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭২১ জনে। তবে জেলা সিভিল সার্জন অফিসের হিসাবে করোনায় মোট মৃত্যুসংখ্যা ৬৪৫। হিসাবের এই ফারাকের কারন জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানে শুধু বগুড়ার বাসিন্দাদের করোনায় মৃত্যুর তথ্য রাখা হয়। একইভাবে এই তালিকায় উপসর্গ নিয়ে মৃতদের তথ্য রাখা হয় না। ডা. সাজ্জাদ বলেন, শনিবার মোট ২৭৯টি নমুনার ফলাফলে শনাক্ত হন ৪৬ জন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের পরীক্ষায় ৩৭ এবং এন্টিজেন পরীক্ষায় ৯ জনের দেহে করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৩৩ জন রয়েছেন। শেরপুরে ৪, শাজাহানপুরে ৩, দুপচাঁচিয়ায় ৩, সারিয়াকান্দিতে ১, শিবগঞ্জে ১ এবং কাহালুতে ১ জন করে শনাক্ত হয়েছেন। জেলা স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, বগুড়া এ পর্যন্ত মোট ২০ হাজার ৬৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে ৩৯৫ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা ১৯ হাজার ৬৪৫। জেলায় বর্তমানে ২৪৫ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =