বিআইডব্লিউটিসিতে ৫৬ জনের চাকরির সুযোগ

বাংলাদেশ সরকারের লোগো

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) সম্প্রতি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করছে। ১টি পদে মোট ৫৬ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিআইডব্লিউটিসি। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে ৭ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক—৫৬

প্রয়োজনীয় যোগ্যতা

কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির বাংলা প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ, ইংরেজি প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ গতিসহ এইচএসসি পাস। আবেদনের শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদন ফি

আবেদন ফি ২০০ টাকা। সার্ভিস চার্জ ২৪ টাকা। এই টাকা টেলিটক মোবাইল নম্বর থেকে পাঠাতে হবে। আবেদন জমার ৭২ ঘন্টার মধ্য এ ফি জমা দিতে হবে।

চাকরিতে আবেদনের বয়স

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে করোনায় প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://biwtc.teletalk.com.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আগামী ৭ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

*চাকরির বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন









Next post

var loaded = false; var loadFB = function() { if (loaded) return; loaded = true; (function (d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v3.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); }; setTimeout(loadFB, 0); document.body.addEventListener('bimberLoadFbSdk', loadFB); })();

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + nineteen =