স্নাতক পাসে নবম গ্রেডে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি

নিয়োগ দেবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরির সুযোগ তৈরি হয়েছে আগ্রহী প্রার্থীদের। পিডিবি ২টি পদে নেবে ৩১ জন। নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর আবেদন শুরু। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

পদের বিবরণ ও বেতন স্কেল:
১. সহকারী পরিচালক (হিসাব/অর্থ/অডিট/বাণিজ্যিক পরিচালন)।
পদসংখ্যা: ১১।

বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা। এ ছাড়া প্রচলিত অন্যান্য সুযোগ–সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর। তবে কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না আগ্রহী প্রার্থীরা। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতা প্রয়োজন।

২. হিসাবরক্ষক।
পদসংখ্যা: ২০।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। এ ছাড়া প্রচলিত অন্যান্য সুযোগ–সুবিধা।
শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর। তবে কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না আগ্রহী প্রার্থীরা।
চাকরির ধরন: স্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: যেকোনো স্থান

বয়স: গত বছরের মার্চে বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ে। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় বাংলাদেশে, প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়েছে। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বিদ্যুৎ বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৫ মার্চ যে প্রার্থীর বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

বিভাগীয় ক্ষেত্রে ৪০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা www.bpdb.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি ৬০০ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ৩০ সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

var loaded = false; var loadFB = function() { if (loaded) return; loaded = true; (function (d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v3.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); }; setTimeout(loadFB, 0); document.body.addEventListener('bimberLoadFbSdk', loadFB); })();

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =