৮ পদে ৭৪ জনকে নিয়োগ দেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ৮ পদে মোট ৭৪ জনকে নিয়োগ দেবে। সবচেয়ে বেশি ৪৭ জন নিয়োগ দেওয়া হবে স্টাফ নার্স পদে। এ ছাড়া অন্যান্য পদে নেওয়া হবে আরও ২৭ জনকে।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ জানিয়েছেন, সবগুলো পদেই দুটো ধাপে পরীক্ষা নেওয়া হবে। নিয়োগপ্রার্থীদের প্রথমে ৭০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে ৩০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সহকারী সচিব পদে নেওয়া হবে একজন। শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রি। এই পদের জন্য বেতন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৩৬০ টাকা।

ভেটেরিনারি কর্মকর্তা পদে নেওয়া হবে ৩ জন। এই পদে আবেদনকারীকে পশু চিকিৎসা বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। বেতন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

বর্জ্য ব্যবস্থাপক পরিদর্শক পদে নিয়োগ পাবেন ৩ জন। এই পদে শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

ব্যক্তিগত সহকারী পদে নেওয়া হবে ৮ জন। এই পদেও শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

স্টাফ নার্স পদে শিক্ষাগত যোগ্যতা নার্সিং এবং মিড ওয়াইফারি বিষয়ে ৪ বছরের ডিপ্লোমা। এই পদে বেতন ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা। 

এ ছাড়া জবাইখানা পরিদর্শক, রেজিস্ট্রেশন সহকারী, ডেপুটি ওটি সিস্টার পদে মোট ১২ জন নিয়োগ দেওয়া হবে।

সবগুলো পদেই আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ যারা এই বয়সসীমার মধ্যে ছিলেন তাঁরাও আবেদন করতে পারবেন। 

যোগ্যতাপূরণ সাপেক্ষে আগ্রহী প্রার্থীরা http://dscc.teletalk.com.bd -এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। 

১১ অক্টোবর সকাল ১০টা থেকে ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে:

Image Source: ajkerpatrika

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − one =