বিভিন্ন পদে ৩৩ জন নেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)। প্রতিষ্ঠানটি ভিন্ন ভিন্ন পদের জন্য ৩৩ জনকে নিয়োগ দেবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ অক্টোবর।

পদের নাম: সহকারী পরিচালক (প্রশাসন)
সংখ্যা: ১১ জন
শিক্ষাগত যোগ্যতা: ১ম শ্রেণিতে স্নাতকোত্তর। অথবা ২য় শ্রেণিতে অর্নাসসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর। সব পরীক্ষাতেই প্রার্থীর কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে।
বেতন: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা
গ্রেড:

পদের নাম: সহকারী পরিচালক (নিরাপত্তা ও অনুসন্ধান)
সংখ্যা: ৪ জন
শিক্ষাগত যোগ্যতা: ১ম শ্রেণিতে স্নাতকোত্তর। অথবা ২য় শ্রেণিতে অনার্সসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি।
বেতন: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা
গ্রেড: ৯ 

পদের নাম: সহকারী পরিচালক (জনসংযোগ) 
সংখ্যা: ২ জন
শিক্ষাগত যোগ্যতা: গণসংযোগ ও সাংবাদিকতায় অনার্সসহ ১ম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি। গণসংযোগ ও সাংবাদিকতায় ২য় শ্রেণিতে অনার্সসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি।
বেতন: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা
গ্রেড: ৯ 

পদের নাম: রসায়নবিদ
সংখ্যা: ৯ জন
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে ১ম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি। অথবা ২য় শ্রেণিতে অনার্সসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি।
বেতন: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা
গ্রেড: ৯ 

পদের নাম: ক্রয়/ভান্ডার/সিঅ্যান্ডএফ কর্মকর্তা
সংখ্যা: ৫ জন
শিক্ষাগত যোগ্যতা: ১ম শ্রেণিতে স্নাতকোত্তর। অথবা ২য় শ্রেণিতে অর্নাসসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর। সব পরীক্ষাতেই প্রার্থীকে কমপক্ষে ২য় শ্রেণি থাকতে হবে। 
বেতন: ২২,০০০ – ৫৩,০৬০ টাকা
গ্রেড: ৯ 

পদের নাম: সহকারী নিরাপত্তা কর্মকর্তা/আঞ্চলিক গোয়েন্দা কর্মকর্তা
সংখ্যা: ২ জন
শিক্ষাগত যোগ্যতা: নিরাপত্তা ও অনুসন্ধান বিষয়ক কাজে ৫ বছরের অভিজ্ঞতাসহ ২য় শ্রেণির স্নাতক ডিগ্রি। সকল পরীক্ষাতেই প্রার্থীকে কমপক্ষে ২য় শ্রেণি থাকতে হবে। 
বেতন: ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা
গ্রেড: ১০ 

বয়স
২০২০ সালের ২৫ মার্চ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না। 

আবেদন ফি
ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৫ নম্বর পদের জন্য ১ হাজার টাকা এবং ৬ নম্বর পদের জন্য ৬০০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে। 

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইটের (http://bpdb.teletalk.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রের বিস্তারিত নিয়মাবলী ও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www.bpdb.gov.bd) ভিজিটের জন্য অনুরোধ করা হয়েছে। 

সূত্র: বিডিজবস

Image Source: ajkerpatrika

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 2 =