মিরকাদিম পৌর মেয়রের বাসভবনে বিস্ফোরণ, মেয়রসহ আহত ১০ |

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়র আব্দুস সালামের বাসভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মেয়র ও তার সহধর্মিনীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাতে মেয়র আব্দুস সালাম তাঁর বাসভবনে বেশ কয়েকজন পৌর কাউন্সিলর ও স্টাফদের নিয়ে একটি আলোচনা সভায় বসেছিলেন মেয়রের রামগোপালপুরের বাসভবনে। রাত সাড়ে ৮টার দিকে তাঁর বাসভবনের তিন তলায় হঠাৎ বিকট শব্দে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে পৌর মেয়র আব্দুস সালাম, তাঁর পত্নী কানন বালা, কাউন্সিল রহিম বাদশা, আওলাদ হোসেন, সচিব সিদ্দিকুর রহমান, দ্বীন ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা ইদ্রিস আলী, স্টাফ পান্না হাওলাদার, কালু মিয়া, মনির হোসেন ও শ্যামল চন্দ্র দাসসহ কমপক্ষে ১০ জন আহত হয়। মেয়র গুরুতর আহত না হলেও তার পত্নীসহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। আহতদের প্রথমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও পরে ঢাকায় রেফার করা হয়েছে। তবে এটি কি ধরনের বিস্ফোরণ তা কেউ নিশ্চিত করতে পারেননি।

বিস্ফোরণে অগ্নিদগ্ধ আহতদের মধ্যে প্যানেল মেয়র রহিম বাদশাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও কাউন্সিলর আওলাদ হোসেন, দ্বীন ইসলাম, পৌর সচিব সিদ্দিকুর রহমান, অফিস স্টাপ কালু মিয়া ও মেয়রের ছোট স্ত্রী কানন বালাকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতলে পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে জনসাধারণদের প্রবেশ বন্ধ করে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআইডি, পিবিআই, জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ও জেলা পুলিশের একটি টিম। তারা ক্ষতিয়ে দেখছেন কি কারণে ও কোনো ধরনের বিস্ফোরণ বিস্ফোরিত হয়েছে।

এদিকে মেয়র হাজী আব্দুস সালামের লোকজন এটিকে নাশকতায় বলে দাবি করেছেন।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজিব খান জানান, মেয়রের বাসায় সভা চলাকালে রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। তবে এটি কি ধরনের বিস্ফোরণ তা তিনি নিশ্চিত করে বলা যাচ্ছে না। গ্যাস সিলিন্ডার না অন্য কিছু তা নিয়ে তদন্ত চলছে। তদন্তের পর বলা যাবে এটি কি ধরনের বিস্ফোরণ।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *