চাঁদপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১২৩ মামলা, জরিমানা |

চাঁদপুরে কঠোর নিষেধাজ্ঞার মধ্যে জনসমাগম সীমিত করতে মাঠে নেমেছেন প্রশাসন ও পুলিশের শীর্ষ কর্মকর্তারা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে, বাজার ও সড়কে সহকর্মীদের নিয়ে অবস্থান নেন, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

জেলা শহরের গুরুত্বপূর্ণ এসব স্থানে পৃথকভাবে তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে জনসমাগম সীমিত করতে দায়িত্ব পালন করতে দেখা গেছে। কিন্তু এতেও জনসমাগম রোধে সামাল দেওয়া বেশ কঠিন হয়ে দাঁড়ায়। এমন পরিস্থিতিতে কাঁচাবাজার খোলা থাকলেও মার্কেট ও বিপণি বিতান বন্ধ ছিল। স্থানীয়ভাবে চলেছে ছোটখাটো যানবাহন। তবে চাঁদপুর থেকে সড়ক, রেল ও নৌপথে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, মূলত করোনার বিস্তাররোধে জনসমাগম সীমিত করার লক্ষ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে মানুষকে সচেতন করা। তাছাড়া সরকারের নির্দেশনা মেনে চলে কি না। সেই বিষয়ও পুলিশের পক্ষ থেকে সার্বিক মনিটরিং করা হচ্ছে। 

এর মধ্যে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত ২২টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২৩টি মামলা দায়ের করা হয়। এতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ১ লাখ ৮ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে, চাঁদপুরে এই নিয়ে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫০ জন। এদের মধ্যে মারা গেছেন ৯৩ জন।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 3 =