সোনারগাঁয়ে গোপন বৈঠক থেকে ৭ হেফাজত কর্মী আটক |

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের শান্তিনগর দারুন নাজাত নুরানী মাদরাসার একটি কক্ষে বৈঠক করার সময় হেফাজত ইসলামের সাত নেতাকর্মীকে আটক করছে পুলিশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তাদেরকে আটক করা হয়। 

সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার পিরোজপুর ইউনিয়নের পাঁচানী শান্তিনগর দারুন নাজাত মাদরাসায় অভিযান চালিয়ে সাতজন হেফাজত কর্মীকে আটক করা হয়। এ সময় তারা ‘সরকারবিরোধী’ আন্দোলনের জন্য গোপন বৈঠক করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা হেফাজতে ইসলামের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। 

আটককৃতরা হলেন, স্থানীয় চরগোয়ালদী গ্রামের হেফাজত কর্মী ও খাসেরগাঁও জামে মসজিদের ইমাম মোহাম্মদ ইউনুস (৩৮), মঙ্গলেরগাঁও গ্রামের মো. শরীফ (২১), পাচঁকানির কান্দি গ্রামের আবু সাঈদ (২৭), দুধঘাটা গ্রামের হাসান মাহমুদ (২৪), শান্তিনগর গ্রামের মো. রেদোয়ান (৩৭), কোরবানপুর গ্রামের মো. রায়হান (৩১) ও পাচাঁনী গ্রামের হাসান মাহমুদ (২৯)। 

আটককৃতদের সোনারগাঁ থানা পুলিশের দায়ের করা দুটি মামলা ও স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমানের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 

এ ছাড়াও ইতিমধ্যে পুলিশের ওপর হামলা ও ভাঙচুর করার অভিযোগে গত বুধবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, রাজু মিয়া (৩১), আবু রায়হান (২৯) এবং ইমরান মিয়া (২৭)। গ্রেফতারকৃতরা হেফাজতে ইসলামের স্থানীয় কর্মী।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − four =