কর্মহীন ১০ নারীকে কাজের ব্যবস্থা করে দিল শুভসংঘ |

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ১০ জন নারীর কর্মসংস্থানের ব্যবস্থা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন শুভসংঘ, বগুড়ার শেরপুর উপজেলা শাখার বন্ধুরা। একই সঙ্গে গণসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানোর পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়। এ ছাড়া করোনার ভ্যাকসিন (টিকা) গ্রহণের ক্ষেত্রে শতাধিক ব্যক্তিকে ফ্রি রেজিস্ট্রেশনও করে দেন শুভসংঘের সদস্যরা। সম্প্রতি উপজেলার একাধিক স্থানে শুভসংঘের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের সাধুবাড়ী পাকারমাথা নামক স্থানে কর্মহীন ওই সব অসহায় দরিদ্র নারীকে ব্যবসায়ী গোলাম রব্বানী, আলম হোসেন, ওয়াজেদ আলীর মালিকাধীন চাতালে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া হয়। এ উপলক্ষে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন শুভসংঘের উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হাই বারী। সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা তালেবুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক আব্দুল হাই সিদ্দিকী হেলাল, গোলাম রব্বানী, ডা. সারোয়ার হোসেন, শুভসংঘের উপজেলা কমিটির সহসভাপতি ও বিশ্বসেরা শিক্ষক হিসেবে পুরস্কার পাওয়া শাহনাজ পারভীন, সদস্য আলম হোসেন, র শেরপুর উপজেলা প্রতিনিধি আইয়ুব আলী প্রমুখ বক্তব্য রাখেন।

পরে উপজেলার ফাঁসিতলা, খন্দকারটোলা, মির্জাপুর ব্র্যাক বটতলা এলাকায় সাধারণ মানুষের মধ্যে করোনাভাইরাস রোধে সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানো হয়। একই সঙ্গে সাধারণ পথচারী, রিকশাচালক, ভ্যানচালক, অটোরিকশাচালকসহ নানা শ্রেণি-পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এ ছাড়া আব্দুল কাদের মজনুর ব্যক্তিগত কার্যালয়ে শুভসংঘের সদস্যরা শতাধিক ব্যক্তিকে করোনা ভ্যাকসিন (টিকা) নেওয়ার জন্য ফ্রি রেজিস্ট্রেশন করে দেন।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *