বন্দরে পড়ে থাকা গাড়িগুলো দ্রুত নিলামের সুপারিশ |

চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দরে দীর্ঘদিন পড়ে থাকা গাড়িগুলো নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটির বৈঠকে গাড়িগুলো দ্রুত নিলামের সুপারিশ করা হয়েছে। এছাড়া গাড়িগুলো নিলামের বিষয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়কে সমন্বয় করতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কমিটির সংসদ সদস্যরা বলেন, দিনের পর দিন বন্দরে গাড়ি পড়ে থাকে। যেগুলোতে আগাছাও জন্মায়। এতে বন্দরের জায়গাও দখল হয়ে থাকে। এর দ্রুত সমাধান করা প্রয়োজন। জবাবে নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি তাদের কাজ নয়, এটা কাস্টমসের।

কমিটির পক্ষ থেকে বিষয়টি সমাধানের জন্য নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিবকে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ করার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী বৈঠকে এ বিষয়ে অগ্রগতি জানাতে বলা হয়েছে।

এদিকে বৈঠকে ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল-২০২১’ সম্পর্কে আলোচনা করা হয়। বিলটি আরো পরীক্ষা নিরীক্ষা ও যাচাই বাছাই করার জন্য পুনরায় মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =