রমজান উপলক্ষে মসজিদে আকসায় চলছে প্রস্তুতি |

পবিত্র রমজান মাস বরণ করে নিতে জেরুজালেমের আল আকসা মসজিদে চলছে পরিচ্ছন্নতা অভিযান। নতুন সাজে বর্ণিল রূপ ধারণ করে আল আকসা মসজিদের চারপাশের প্রাঙ্গণ। গতকাল শনিবার (১০ এপ্রিল) সকাল থেকে সাত হাজারের বেশি নারী, শিশু ও কিশোরদের অংশগ্রহণে শুরু হয় পরিষ্কার অভিযান।

আল আকসা এসোসিয়েশন ফর কেয়ার অব অ্যান্ডোমেন্টস এন্ড ইসলামিক সেন্টিটিসরে প্রধান সাফওয়াত ফারিজ বলেন, গত ১২ বছর যাবত এসোসিয়েশন রমজানে আগে আল আকসা মসজিদে পরিষ্কার অভিযান চালিয়ে আসছে। ফিলিস্তিনিদের অন্তরে আল আকসা মসজিদ ও জেরুজালেম নগরীর ভালোবাসা তৈরি করতে স্বেচ্ছাসেবামূলক এ আয়োজন করা হয়। 

ইসলামিক মুভমেন্টের নারী শাখার কর্মকর্তা নাসিবা শায়খ আবদুল্লাহ বলেন, ফিলিস্তিনের ভেতর থেকে প্রায় পাঁচ হাজারের মতো পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন। মসজিদে আকসার সঙ্গে গভীর সম্পর্ক তৈরি করতে সবাই মসজিদের স্বেচ্ছাসেবায় স্বতঃস্ফুর্ত অংশ নেন। 

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে তারাবিহ নামাজ আদায়ের অনুমোদন দিয়েছে ফিলিস্তিন সরকার। এছাড়া শুক্রবারেও মসজিদে জুমার নামাজ আদায় করা যাবে মর্মে করোনা বিষয়ক জরুরি নির্দেশনায় একথা জানিয়েছেন ফিলিস্তিন সরকারের মুখপাত্র ইবরাহিম মুলহিম। 

সূত্র : আল জাজিরা


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *