‘মহাভারত’ এর নায়কের করোনায় মৃত্যু |

ভারতের জনপ্রিয় ধারাবাহিক ‘মহাভারত’-এর অভিনেতা সতীশ কল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।  তিনি দেবরাজ ইন্দ্রের ভূমিকায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন।

এছাড়াও বহু পাঞ্জাবি ও হিন্দি ছবিতে বড়পর্দায় হাজির হয়েছিলেন সতীশ। আশির দশকের শেষদিকে ছোটপর্দায় আলোড়ন সৃষ্টি করেছিল হিন্দি ধারাবাহিক ‘ মহাভারত ‘। তুমুল জনপ্রিয় এই ধারাবাহিকে দেবরাজ ইন্দ্রের ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন সতীশ কল।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের বিভিন্ন তারাকারা।  লুধিয়ানায় নিজের বাড়িতেই মারা যান ৭৩ বছর বয়সী এ অভিনেতা। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, গত বছর  লকডাউনের সময় থেকেই অত্যন্ত আর্থিক দুরাবস্থার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছিলেন তিনি। অবস্থা এতটাই শোচনীয় হয়ে উঠেছিল যে, প্রতিদিনের খাবার জোগাড় করাও কঠিন হয়ে উঠেছিল তার। অথচ নিজের ফিল্মি ক্যারিয়ারে পাঞ্জাবি ও হিন্দি ছবি মিলিয়ে প্রায় ৩ শতাধিক ছবিতে অভিনয় করেছিলেন সতীশ। 

ইন্ডাস্ট্রি তাকে ভুলে গেছে-এই অভিযোগে তার যেমন মন খারাপ ছিল, তেমন ক্ষোভও ছিল। 

উল্লেখ্য, নতুন প্রজন্মকে অভিনয়ের প্রশিক্ষণ দেওয়ার জন্য লুধিয়ানায় একটি অ্যাক্টিং স্কুলও খুলেছিলেন সতীশ। নিজের জন্য একটি বাড়িও তৈরি করতে পারেননি তিনি, যা নিয়ে দুঃখ ছিল তার। 

এক সাক্ষাৎকারে এই অভিনেতা সরাসরি জানিয়েছিলেন যে, বর্তমানে তাকে সবাই ভুলে গেলেও একসময় দর্শকদের থেকে যে ভালোবাসা ও সম্মান পেয়েছেন তার জন্য আজীবন কৃতজ্ঞ তিনি। অভিনয়ই যে তাকে এখনও বাঁচিয়ে রেখেছেন সেকথাও জানিয়েছিলেন ‘দেবরাজ ইন্দ্র ‘। 


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *