ভয়ংকর খেলা হবের ব্যাখ্যা চেয়ে এবার কেষ্টকে শোকজ করল নির্বাচন কমিশন

কলকাতা, ১৩ এপ্রিল – এবার শোকজ নোটিস পাঠানো হল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। এর আগে তাঁর বিরুদ্ধে বীরভূম জেলায় নির্বাচনের দায়িত্বে থাকা আধিকারিকের কাছে অভিযোগ জানানো হয় বিজেপির তরফে। অভিযোগ, অনুব্রত বারবার ‘খেলা হবে, ভয়ংকর খেলা হবে’ মন্তব্যের বিরুদ্ধে। তারপরই অনুব্রত মণ্ডলের কাছে শোকজ নোটিস পাঠানো হয়েছে কমিশনের তরফে। আজ মঙ্গলবার রাতের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে অনুব্রতকে।

ভোট (West Bengal Assembly Election 2021) প্রচারে বেরিয়ে অনুব্রত মণ্ডল নিজের কায়দায় দলের কর্মীদের ‘প্রশিক্ষণ’ দিচ্ছেন। বারবার ‘খেলা হবে’ মন্তব্য করেছেন। এমনকী কেমন খেলা হবে? প্রশ্নের উত্তরে তিনি আবার এক ধাপ এগিয়ে বলেন, “ভয়ংকর খেলা। এই খেলায় তৃণমূলের সঙ্গে পেরে ওঠা মুশকিল। মোদ্দা বিষয়টা ট্রেনিংয়ের। কোন বলে চার, কোন বলে ছয়, আবার কোন বলে দু’রান নিলেও আউট হব না, সেটা বুঝে গেলে কোনও সমস্যাই নেই।” অনুব্রত এও বলেন, “এই খেলার রেফারি হবে নির্বাচন কমিশন, খেলায় আহতদের হাসপাতালে ভরতি করা হবে।”

আরও পড়ুন : মমতার নির্বাচনী প্রচারণায় নিষেধাজ্ঞা জারি

এই মন্তব্যের উল্লেখ করেই বিজেপির তরফে দাবি করা হয়, অনুব্রত মণ্ডল পক্ষান্তরে হুমকি দিচ্ছেন, ভোটারদের ভয় দেখাচ্ছেন। বিভিন্ন সভায় বিজেপিকে বারবার ঠেঙিয়ে পগার পার করার নিদান অনুব্রত দিচ্ছেন বলে অভিযোগ করা হয় বীরভূম জেলার গেরুয়া শিবিরের তরফে। বিজেপির অভিযোগের পর অনুব্রত মণ্ডলের কাছে এই সব মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে। জেলার নির্বাচনী অফিসার সেই ব্যাখ্যা রাজ্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দেবে। এবং সেখান থেকে তা দিল্লির নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটের সময় বিরোধীদের তোলা অভিযোগের প্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকে নজরবন্দি করেছিল নির্বাচন কমিশন। ভোটের দিন তাঁর সঙ্গে নির্বাচন কমিশনের এক আধিকারিক ছিলেন। অনুব্রত মণ্ডল যেখানে গিয়েছেন, ওই আধিকারিক তাঁর সঙ্গে ছিলেন। এখন দেখার এবার অনুব্রতর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয় কিনা কমিশন।

সূত্র : সংবাদ প্রতিদিন
এন এ/ ১৩ এপ্রিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *