সাতক্ষীরায় বাঘের হামলায় মৌয়াল নিহত |

সুন্দরবনে বাঘের হামলায় হাবিবুর রহমান মোল্যা (২৭) নামে এক মৌয়াল নিহত হয়েছেন। বুধবার (১৪ এপ্রিল) সকাল ৮টার দিকে গহীন সুন্দরবনের হোগলডুগরী এলাকায় মধু আহরণের সময় তিনি বাঘের হামলার শিকার হন। হাবিবুর শ্যামনগরের মীরগাং গ্রামে আজিজ মোল্যার ছেলে।

পরিবারের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আনারুল ইসলাম জানান, অপর সহযোগীদের নিয়ে সুন্দরবনের হোগলডুগরী এলাকায় মধু আহরণের সময় হিংস্র বাঘ হাবিবুরের উপরে হামলে পড়ে। এসময় ঘটনাস্থলে সে নিহত হয়। সহযোগীদের ডাক-চিৎকারে বাঘটি ভয়ে সুন্দরবনে পালিয়ে যায়। মরদেহ উদ্ধার করে বাড়িতে আনা হয়েছে।

অপর এক ঘটনায় সুন্দবনে মধু আহরনের সময় গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের হালিম শেখের ছেলে রবিউল ইসলাম বাঘের হামলায় গুরত্বর আহত হয়েছেন। পরিবারের বরাত দিয়ে আব্দুল হাকিম জানান, আজ বুধবার সকাল ৯টার দিকে সহযোগীদের নিয়ে সুন্দরবনের তালপট্টু এলাকায় মধু আহরণের সময় একটি বাঘ রবিউলকে আক্রমণ করে। এসময় অপর সহযোগীদের সহায়তায় রবিউলকে বাঘের মুখ থেকে রক্ষা করা হয়। বর্তমানে তিনি স্থানীয় পল্লী চিকিৎসক সোলায়মান হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম.এ হাসান উভয় ঘটনার সত্যতা নিশ্চিত করে বনবিভাগের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার কথা বলেন।


Source: kalerkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *