শিক্ষক নিয়োগে ২২০৭ এমপিও পদে আবেদন যেভাবে করবেন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে এ নিয়োগচক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়েছে। এ পদগুলো আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে শুধু তথ্য দিয়ে ও আবেদন ফি জমা দিয়ে আবেদন করতে হবে। বাকি ৫২ হাজার ৯৭টি পদে সমন্বিত মেধাতালিকাভুক্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগ সুপারিশের প্রকাশিত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২ হাজার ২০৭টি পদে আবেদন কীভাবে নেওয়া হবে, সে বিষয়ে গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষিত রেখে অবশিষ্ট ৫২ হাজার ৯৭টি পদে তালিকা ১ এপ্রিল প্রকাশ করা হয়। এনটিআরসিএ আরও বলছে, আপিল বিভাগের রায়ে সংরক্ষিত ২ হাজার ২০৭ পদে শুধু মামলার প্রতিকার প্রার্থীদের কোনো ‘চয়েস’ দেওয়ার প্রয়োজন নেই। তাঁরা http://ngiresult.teletalk.com.bd লিংকে প্রবেশ করে চাহিত তথ্য প্রদান করবেন। ১০০ টাকা আবেদন ফি জমা দেবে।  

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ৪ এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। ৫৪ হাজার ৩০৪ পদে শিক্ষক নিয়োগের এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৪৮ হাজার ১৯৯টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ আছ ৬ হাজার ১০৫টি। এগুলোর মধ্যে ২ হাজার ২০৭টি এমপিও পদে রিটে অংশগ্রহণ করা নিবন্ধনধারীরাও আবেদনের সুযোগ পাবেন।

বাকি ৫২ হাজার ৯৭ পদে নিয়োগের জন্য http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। আবেদনের ফি ১০০ টাকা।









Next post

var loaded = false; var loadFB = function() { if (loaded) return; loaded = true; (function (d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v3.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); }; setTimeout(loadFB, 0); document.body.addEventListener('bimberLoadFbSdk', loadFB); })();

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *